সোমবার, 25 মার্চ 2019

সারাদেশের খবর

দেশের বিভিন্ন নগর ও জনপদের সর্বশেষ সংবাদ জানতে আমাদের সাথে থাকুন। সবার আগে সর্বশেষ সংবাদ আপনার কাছে পৌঁছে দেয়াই আমাদের মুল লক্ষ্য।

খুলনার খবর

সিটি মেয়রের কাছে শিশুদের ১১ দফা দাবি

সিটি মেয়রের কাছে শিশুদের ১১ দফা দাবি

তথ্যবিবরণী ঃ শিশুকল্যাণে কার্যকর বাজেট বরাদ্দের জন্য খুলনা সিটি মেয়র তালুকদার আব ...

MORE

বরিশালের খবর

শরীয়তপুরের নড়িয়ায় পদ্মার ভাঙন রোধে হাজার কোটি টাকার প্রকল্পের ক্রয় প্রস্তাবে অনুমোদন

ঢাকা অফিস : শরীয়তপুরের নড়িয়া ও জাজিরা উপজেলায় পদ্মা নদীর ভাঙন রোধে হাজার কোটি টা ...

MORE

সিলেটের খবর

ওসমানীতে বিমানবন্দরে ৪০ সোনার বারসহ যাত্রী আটক

একুশ রিপোর্ট : সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাড়ের চার কেজি ওজনের ৪০টি সো ...

MORE

কাজী ইয়াছিন ঃ  বাগেরহাট- ২ (সদর ও কচুয়া) আসনে শেখ সারহান নাসের তণ¥য়কে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দেখতে চায় দলীয় নেতাকর্মীরা। বাগেরহাটে মঙ্গলবার বিকালে বিশাল যুব সমাবেশে জেলা আওয়ামী লীগ ও তার অংঙ্গ সংগঠনের নেতারা আসন্ন নির্বাচনে সদর আসনে প্রার্থী পরিবর্তনের জন্য দলীয় সভানেত্রীর কাছে দাবী জানান। বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শেখ কামরুজাজামান টুকু বলেন, বিগত ১০ বছরে আমাদের অভিজ্ঞতা ভালোনা, দলীয় নেতাকর্মীরাও ভালো ছিলো না। এই পরিস্থিতিতে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-২ আসন থেকে বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র এমপি শেখ হেলাল উদ্দিনের ছেলে শেখ সারহান নাসের তণ¥য়কে প্রার্থী ঘোষনার জন্য দলীয় সভানেত্রীর কাছে দাবী জানান তিনি। একই সমাবেশে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও পৌর মেয়র খান হাবিবুর রহমান হুশিয়ারী উচ্চারন করে বলেন, বাগেরহাট-২ আসনে শেখ তণ¥য়কে আওয়ামী লীগের প্রার্থী করা না হলে বাগেরহাট অচল করে দেয়া হবে। প্রার্থী পরিবর্তনের দলীয় নের্তৃবৃন্দ দাবী তোলার সাথে সাথেই হাজার-হাজার দলীয় নেতাকর্মীরা দুই হাত তুলে সমর্থন জানানোর পাশাপাশি শেখ তণ¥য়ের পক্ষে শ্লোগান দিতে থাকেন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হযরত খানজাহান আলী (র:) দরগা মাঠে বাগেরহাট জেলা যুবলীগ আয়োজিত মঙ্গলবার বিকেলের যুব সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনটির জেলা সভাপতি সরদার নাসির উদ্দিন। জনসমুদ্রে রূপ নেয়া এই যুব সমাবেশে শেখ সারহান নাসের তণ¥য় আসন্ন সংসদ নির্বাচনে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে নৌকার বিজয় নিশ্চিত করতে সকলকে কাজ করার নির্দেশ দেন। যুব সমাবেশে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ যুবলীগের কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম সফিক। এছাড়া অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন আওয়ামীলীগ নেতা শেখ বশিরুল ইসলাম, শেখ আকতারুজ্জামান বাচ্চু, এস.এম মাহফুজুর রহমান, জেলা তাঁতী লীগের সভাপতি তালুকদার এ বাকী, যুবলীগ নেতা হুমাউন কবির পলি, মীর জায়েসী আশরাফী জেমস, জেলা ছাত্রলীগের সভাপতি মনির হোসেন, সম্পাদক নাহিয়ান আল সুলতান ওশান প্রমুখ।

১৪-১১-২০১৮

14-11-2018

 

 তথ্যবিবরণী ঃ মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এক দিনের সফরে আজ খুলনা আসছেন। সফরসূচি অনুযায়ী মন্ত্রী ঐদিন সকাল ১০টায় খুলনার ফুলতলা বেজেরডাঙ্গা বাজার চত্ত্বরে উপজেলার বৃক্ষমেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এবং সকাল ১১টায় ফুলতলা উপজেলা হাসপাতালের মাসিক সমন্বয় সভায় যোগদান করবেন। তিনি দুপুর ১২টায় ফুলতলা এম এম কলেজের গর্ভনিং বডির সভায় এবং বিকেল তিনটায় গাড়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভায় যোগদান করবেন। বিকেলে মন্ত্রী ঢাকার উদ্দেশে খুলনা ত্যাগ করবেন।

১১-০৮-২০১৮

11-08-2018

 

ঢাকা অফিস : চলতি বছরের এপ্রিল থেকে জুন মাসে মন্ত্রিসভায় নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়নের হার গত বছরের এই সময়ের চেয়ে ৩ দশমিক ৩৮ শতাংশ পয়েন্ট বেড়েছে বলে মন্ত্রিসভাকে জানানো হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গতকাল সোমবার তার কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে ২০১৮ সালের দ্বিতীয় ত্রৈমাসিক (এপ্রিল থেকে জুন) প্রতিবেদন উপস্থাপন করা হয়। সচিবালয়ে এক ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব এন এম জিয়াউল আলম জানান, গত এপ্রিল থেকে জুন পর্যন্ত নয়টি মন্ত্রিসভা বৈঠকে ৮৪টি সিদ্ধান্ত হয়। এর মধ্যে বাস্তবায়ন হয়েছে ৬৩টির, ২১টি সিদ্ধান্ত বাস্তবায়নাধীন। সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৭৫ শতাংশ। গত বছরের এপ্রিল থেকে জুন মাসে নয়টি মন্ত্রিসভা বৈঠক হয়েছে জানিয়ে সচিব বলেন, ওই সময়ে সিদ্ধান্ত হয় ৭৪টি, যার মধ্যে বাস্তবায়িত হয়েছে ৫৩টি। আর ২১টি সিদ্ধান্ত বাস্তবায়নাধীন। বাস্তবায়নের হার ছিল ৭১ দশমিক ৬২ শতাংশ। জিয়াউল জানান, গত এপ্রিল থেকে জুন পর্যন্ত মন্ত্রিসভা বৈঠকে দুটি চুক্তি বা সমঝোতা স্মারক (এমওইউ), তিনটি নীতি বা কর্মকৌশল অনুমোদিত হয়েছে। আর সংসদে পাস হয়েছে আটটি আইন। আর ২০১৭ সালের এপ্রিল থেকে জুন পর্যন্ত মন্ত্রিসভা বৈঠকে ১১টি চুক্তি বা সমঝোতা স্মারক (এমওইউ), দুটি নীতি বা কর্মকৌশল অনুমোদিত হয়েছিল। ওই সময়ে সংসদে পাঁচটি আইন পাস হয়।

ঢাকা অফিস : অর্থ আত্মসাতের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনসহ তিন জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। আর এরমধ্য দিয়ে এ মামলায় বিচার শুরু হলো। গতকাল সোমবার ঢাকার ১ নম্বর বিশেষ জজ মো. আতাউর রহমান এ অভিযোগ গঠন করেন। আসামিপক্ষের আইনজীবী হান্নান ভূঁইয়া জানান, আদালতে আসামিদের অব্যাহতি দেওয়ার জন্য আবেদন করা হলে বিচারক তা নাকচ করে বিচার শুরুর আদেশ দেন। একই সঙ্গে আগামি ১৯ আগস্ট মামলার সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেছেন। হান্নান ভূঁইয়া বলেন, অপর দুই আসামি হলেন- মোশাররফ হোসেনের ছেলে খন্দকার মাহবুব হোসেন ও স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক লাইন ডিরেক্টর ডা. মাহবুবুর রহমান। গতকাল সোমবার খন্দকার মোশাররফসহ তিনজন আদালতে হাজির ছিলেন। তাঁরা আইনজীবীর মাধ্যমে হাজিরা দাখিল করেন। নথি থেকে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজসে ক্ষমতার অপব্যবহার করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন ও বিশ্ব ব্যাংকের প্রকল্পভুক্ত বিদেশে গমনেচ্ছু কর্মকর্তা/কর্মচারীদের বিমানের টিকেট সরবরাহের বিষয়ে প্রতারণা, জালিয়াতি ও অস্বচ্ছ প্রক্রিয়ায় সাজানো দরপত্রের মাধ্যমে সরকারের ৪৮ লাখ ৫১ হাজার ৮০ টাকা ক্ষতি করে নিজেরা লাভবান হন। এ ঘটনায় দুদকের উপপরিচালক লুৎফর রহমান ২০০৮ সালের ১ সেপ্টেম্বর মামলাটি দায়ের করেন। ২০১৭ সালের ১২ এপ্রিল ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান।

৩১-০৭-২০১৮ 

31-07-2018

 

প্রধান সম্পাদক : আতিয়ার পারভেজ || সম্পাদক ও প্রকাশক : মনোয়ারা জাহান || ব্যবস্থাপনা সম্পাদক : মো: শাহীন ইসলাম সাঈদ।
বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ২৫, স্যার ইকবাল রোড, পিকচার প্যালেস মোড়, গোল্ডেন কিং ভবন, খুলনা।
সম্পাদক কর্তৃক দেশ বাংলা প্রিন্টার্স, ৫৮, সিমেট্রি রোড, খুলনা হতে মুদ্রিত ও ১০০, খানজাহান আলী রোড থেকে প্রকাশিত।
যোগাযোগঃ সম্পাদক : ০১৭৫৫-২২৪৪০০, বার্তা কক্ষ : ০১৭৮৭-০৫৫৫৫৫, বিজ্ঞাপন : ০১৭৫৫-১১১৮৮৮
ইমেইল : newsamarekush@gmail.com || ওয়েব: amarekush.com