শুক্রবার, 14 ডিসেম্বর 2018

পরিবার পরিকল্পনা বিভাগের শ্লোগান পরিবর্তন

Written by  সোমবার, 19 নভেম্বর 2018 01:20
ফিডব্যাক দিন
(0 votes)

তথ্যবিবরণী ঃ ‘দুটি সন্তানের বেশি নয়, একটি হলে ভাল হয়’ শ্লোগান পরিবর্তন করে ‘ছেলে হোক মেয়ে হোক দুটি সন্তানই যথেষ্ট’ শ্লোগান চালু করেছে পরিবার পরিকল্পনা অধিদপ্তর। খুলনা জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক গুরু প্রসাদ ঘোষ আজ জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় এ তথ্য জানান। খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তাঁর সম্মেলন কক্ষে গতকাল রবিবার এই সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। শ্লোগান পরিবর্তনের কারণ সম্পর্কে গুরু প্রসাদ ঘোষ বলেন, বিশ্বে একসন্তান নীতি গ্রহণকারী অধিকাংশ দেশ তাদের লক্ষে সফল হতে পারেনি। জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, বাংলাদেশের সংবিধান মতে প্রজাতন্ত্রের সকল কর্মচারীর নির্বাচনে দায়িত্ব পালনে বাধ্যবাধকতা রয়েছে। সুতরাং সরকারি কর্মচারীদের নির্বাচনকালে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে। তিনি আরও বলেন, জরাজীর্ণ ভোটকেন্দ্রগুলো ও ভোটকেন্দ্রে যাওয়ার রাস্তা ভোটের আগেই সংস্কার করা প্রয়োজন। নির্বাচনী তফসিল ঘোষণার আগে নির্বাচনকে লক্ষ্য করে স্থাপিত বিলবোর্ড, ব্যানার ও পোস্টার অপসারণে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে ৯৮ শতাংশ পোস্টার অপসারণ করা হয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে জনমনে ভীতি দূর করা ও সবার আস্থা অর্জনের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরো সক্রিয় হওয়ার পরামর্শ দেন জেলা প্রশাসক। ভোটকেন্দ্রের ঝুঁকি নিরুপণ ও তা প্রতিরোধে কার্যকর ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন তিনি। রাসমেলা উপলক্ষে দুবলারচর ও সুন্দরবন এলাকায় স্থাপিত নিরাপত্তাক্যাম্পসমূহ সতর্ক অবস্থায় থেকে হরিণ শিকাররোধ ও পর্যটকদের নিরাপত্তায় কার্যকর ভূমিকা রাখবে বলে বন বিভাগের পক্ষ হতে সভায় জানানো হয়। বিদ্যুৎ বিভাগের পক্ষ হতে জানানো হয় যে, তাদের কাছে জমা পড়া আবেদনের বিপরীতে শতভাগ বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে। এছাড়াও খুলনা-সাতক্ষীরা মহাসড়ক, খুলনা জেলা কারাগার, জেলা পরিষদ অডিটোরিয়াম, বটিয়াঘাটা ও  দাকোপে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণের অগ্রগতি বিষয়ে সভায় আলোচনা করা হয়। সভার শেষ পর্যায়ে খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া তাঁর দপ্তর হতে খুলনার ১০ জেলার জেলা প্রশাসকদের সাথে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে আসন্ন নির্বাচনের প্রস্তুতি ও সরকারের চলমান উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে বিশদ খোঁজ খবর নেন। সভায় সিভিল সার্জন ডাঃ এএসএম আব্দুর রাজ্জাক, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোঃ ইকবাল হোসেনসহ জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

১৯-১১-২০১৮

19-11-2018

 

পড়া হয়েছে 1 বার

আপনার মতামত জানান...

আপনার মতামত জানানোর জন্য ধন্যবাদ

সোস্যাল নেটওয়ার্ক

খবরের ভিডিও

আজকের রাশিফল

ভাগ্যলক্ষ্মী আজ আপনার সহায় হবে। কাজকর্মে সুফল পাবেন। পরিবারের লোকদের সাথে কোথাও বেড়াতে যেতে পারেন। সময় ভালো যাবে।

আপনার গ্রহ পরিস্থিতি আজ অনুকূল হয়ে পড়বে। দুর্যোগের মেঘ সরে গিয়ে নতুন সূর্য উদয় হবে। সার্বিক সময় ভালোভাবে যাবে।।

প্রেমিক-প্রেমিকাদের জন্য দিনটি বিশেষ শুভ। প্রেমিক-প্রেমিকদের মধুর মিলন হবে। আপনার দাম্পত্য দিকও ভালো যাবে। সময় ভালো যাবে।

এমন কোনো ঘটনা ঘটতে পারে যার ফলে বসের বকুনি খেতে হচ্ছে। ব্যবসা-বাণিজ্যে লোকসান হতে পারে। সময় আপনার অনুকূলে নেই।

পথ চলতে বা দূরের যাত্রায় সতর্ক থাকুন। কোনো ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। আপনার সব দু’নম্বরী কাজ আপাতত বন্ধ রাখুন। সময় শুভ নয়।

আপনার সামনে সমস্যা আসবে ঠিকই। তবে আপনি বুদ্ধিমত্তার সাথে সব প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করে নেবেন। সময় ভালো যাবে।

ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি বিশেষভাবে শুভ। আপনার ব্যবসা-বাণিজ্য ফুলে-ফেঁপে উঠবে। আপনি নানা সূত্র থেকে টাকা পয়সা পাবেন।

কোনো টাকা আটকে গিয়েছিল বা কোনো আটকে থাকা বিল আজ পেতে পারেন। কাজকর্মে সর্বাত্মক সুফল আশা করতে পারেন।

আজ আপনার গ্রহ পরিস্থিতি প্রতিকূল হয়ে পড়বে। শোকগ্রস্ত হওয়ার মতো কোনো ঘটনা ঘটতে পারে। টাকা-পয়সার টানাটানি চলতে থাকবে।

কর্ম ক্ষেত্রে আপনার কারণে বড় কোনো অর্ডার আসতে পারে। ফলে বস আপনার প্রতি সদয় হবে। ভালো কোনো বদলি বা পুরস্কার পেতে পারেন।

শত্রু এবং বিরোধীদের তৎপরতা বেড়ে যেতে পারে। কিন্তু ভয়ের কিছু নেই। তারা আপনার কোনো ক্ষতি করতে পারবে না। সময় মিশ্র সম্ভাবনাময়।

দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠায় জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। নইলে অশান্তি দেখা দেবে। রাগ ক্ষোভ জেদ পরিহার করার চেষ্টা করুন।

অনলাইন জরিপ

দুদক চেয়ারম্যান বলেছেন, দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ জঙ্গিবাদের পেছনে ব্যয় হচ্ছে। আপনিও কি তা-ই মনে করেন?
  • Votes: (0%)
  • Votes: (0%)
  • Votes: (0%)
Total Votes:
First Vote:
Last Vote:

হাট-বাজার

আঠারো মাইল পশুর হাট - ডুমুরিয়া, খুলনা, বাংলাদেশ

বিস্তারিত দেখুন

পুরনো খবর

প্রধান সম্পাদক : আতিয়ার পারভেজ || সম্পাদক ও প্রকাশক : মনোয়ারা জাহান || ব্যবস্থাপনা সম্পাদক : মো: শাহীন ইসলাম সাঈদ।
বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ২৫, স্যার ইকবাল রোড, পিকচার প্যালেস মোড়, গোল্ডেন কিং ভবন, খুলনা।
সম্পাদক কর্তৃক দেশ বাংলা প্রিন্টার্স, ৫৮, সিমেট্রি রোড, খুলনা হতে মুদ্রিত ও ১০০, খানজাহান আলী রোড থেকে প্রকাশিত।
যোগাযোগঃ সম্পাদক : ০১৭৫৫-২২৪৪০০, বার্তা কক্ষ : ০১৭৮৭-০৫৫৫৫৫, বিজ্ঞাপন : ০১৭৫৫-১১১৮৮৮
ইমেইল : newsamarekush@gmail.com || ওয়েব: amarekush.com