শুক্রবার, 14 ডিসেম্বর 2018

মোংলায় ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা-নিরীক্ষায় দেয়া হচ্ছে ভুল রিপোর্ট,

Written by  মঙ্গলবার, 20 নভেম্বর 2018 01:53
ফিডব্যাক দিন
(0 votes)

মোংলা ঃ মোংলায় রাতুল ডায়াগনস্টিক সেন্টার থেকে পরীক্ষা-নিরীক্ষায় ভুল রির্পোট দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে রোগী সাধারণসহ স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। ভুল রির্পোটে রোগীদের মারাত্মক স্বাস্থ্য ঝুঁকির পাশাপাশি জনসাধারণ প্রতারিত হচ্ছেন। ভুক্তভোগী ও স্থানীয়রা জানান, উপজেলার মিঠাখালী ইউনিয়নের সোনাখালী গ্রামের আবু দাউদ পৌর শহরের বহুমুখী মাদ্রাসা সংলগ্ন এলাকার মুষুর্ষ রোগী জেসমিন বেগমের (২৩) জন্য ও-নেগেটিভ রক্ত দিতে শনিবার বিকেলে থানা স্বাস্থ্য কমপ্লেক্সের অপর পাশের রাতুল ডায়াগনস্টিক সেন্টারে যান। বিকেলে দাউদের ও-নেগেটিভ রক্ত নেয়ার পর রাতে সেই রক্ত রোগী জেসমিনকে দেয়ার আগে রাতুল ডায়াগনস্টিক সেন্টারের মালিক মো: জাহাঙ্গীর বলেন এ রক্ত রোগীকে দেয়া যাবে না। কারণ যিনি ও-নেগেটিভ বলে রক্ত দিয়েছেন তার রক্ত মুলত ও-নেগেটিভ নয়, ও-পজেটিভ। তার সেন্টারে পরীক্ষা-নিরীক্ষায় ও-পজেটিভ এসেছে। রক্তের প্রয়োজনে দিশেহারা জেসমিনের পরিবারের সদস্যরা রক্তদাতা দাউদকে বিষয়টি জানালে তিনি রাতুল ডায়াগনস্টিক সেন্টারে এসে তার রক্তের গ্রুপ ও-নেগেটিভ বলে চ্যালেঞ্জ করলেও তা মানতে রাজি নন সেন্টারের মালিক জাহাঙ্গীর। পরবর্তীতে রক্তদাতা দাউদ শহরের ১নম্বর জেটি এলাকার আধুনিক প্যাথলজি ও বাগেরহাট জেটি রোডের মনির ডায়াগনস্টিক সেন্টার তার রক্তের গ্রুপ পরীক্ষা করিয়ে রির্পোটে দেখেন তার চ্যালেঞ্জ মোতাবেকই রক্ত ও-নেগেটিভ। পরবর্তীতে আধুনিক প্যাথলজির মাধ্যমে দাউদের দেয়া ও-নেগেটিভ রক্ত অবশেষে রোগী জেসমিনের শরীরের প্রবেশ করানো হয়। রক্তদাতা দাউদ বলেন, আমার রক্তের গ্রুপ ও-নেগেটিভ, আমি এর আগেও ৫ বার রক্ত দিয়েছে। অথচ রাতুল ডায়াগনস্টিক সেন্টার থেকে বলা হচ্ছে আমার রক্তের গ্রুপ নাকি ও-পজেটিভ। এ ধরণের ভুল রির্পোট দিয়ে রাতুল ডায়াগনস্টিক সেন্টার রোগীসহ সাধারণ মানুষের সাথে প্রতারণা করছে, তাই আমি প্রশাসনের কাছে এ প্রতারকের বিচার চাই। তিনি অরো বলেন, রাতুল ডায়াগনস্টিক সেন্টারের প্রয়োজনীয় কাগজপত্র ও যারা কাজ করে তাদের যোগ্যতা এবং দক্ষতা সম্পর্কে সংশ্লিষ্ট বিভাগ খোজ খবর নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন এটাই আমার দাবী। এ বিষয়ে রাতুল ডায়াগনস্টিক সেন্টারের মালিক মো: জাহাঙ্গীর বলেন, আমার পরীক্ষা-নিরীক্ষায় রিপোর্টটি সঠিক পাচ্ছিলাম না, যে নেগেটিভ নাকি পজেটিভ। পরবর্তীতে তাদেরকে অন্য জায়গা টেস্ট করতে বলেছি। এতে আমি কোন টাকা পয়সাও নেইনি। উপজেলা নির্বাহী অফিসার মো: রবিউল ইসলাম বলেন, এ বিষয়ে খোজ খবর নিয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

২০-১১-২০১৮

20-11-2018

 

পড়া হয়েছে 2 বার

আপনার মতামত জানান...

আপনার মতামত জানানোর জন্য ধন্যবাদ

সোস্যাল নেটওয়ার্ক

খবরের ভিডিও

আজকের রাশিফল

ভাগ্যলক্ষ্মী আজ আপনার সহায় হবে। কাজকর্মে সুফল পাবেন। পরিবারের লোকদের সাথে কোথাও বেড়াতে যেতে পারেন। সময় ভালো যাবে।

আপনার গ্রহ পরিস্থিতি আজ অনুকূল হয়ে পড়বে। দুর্যোগের মেঘ সরে গিয়ে নতুন সূর্য উদয় হবে। সার্বিক সময় ভালোভাবে যাবে।।

প্রেমিক-প্রেমিকাদের জন্য দিনটি বিশেষ শুভ। প্রেমিক-প্রেমিকদের মধুর মিলন হবে। আপনার দাম্পত্য দিকও ভালো যাবে। সময় ভালো যাবে।

এমন কোনো ঘটনা ঘটতে পারে যার ফলে বসের বকুনি খেতে হচ্ছে। ব্যবসা-বাণিজ্যে লোকসান হতে পারে। সময় আপনার অনুকূলে নেই।

পথ চলতে বা দূরের যাত্রায় সতর্ক থাকুন। কোনো ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। আপনার সব দু’নম্বরী কাজ আপাতত বন্ধ রাখুন। সময় শুভ নয়।

আপনার সামনে সমস্যা আসবে ঠিকই। তবে আপনি বুদ্ধিমত্তার সাথে সব প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করে নেবেন। সময় ভালো যাবে।

ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি বিশেষভাবে শুভ। আপনার ব্যবসা-বাণিজ্য ফুলে-ফেঁপে উঠবে। আপনি নানা সূত্র থেকে টাকা পয়সা পাবেন।

কোনো টাকা আটকে গিয়েছিল বা কোনো আটকে থাকা বিল আজ পেতে পারেন। কাজকর্মে সর্বাত্মক সুফল আশা করতে পারেন।

আজ আপনার গ্রহ পরিস্থিতি প্রতিকূল হয়ে পড়বে। শোকগ্রস্ত হওয়ার মতো কোনো ঘটনা ঘটতে পারে। টাকা-পয়সার টানাটানি চলতে থাকবে।

কর্ম ক্ষেত্রে আপনার কারণে বড় কোনো অর্ডার আসতে পারে। ফলে বস আপনার প্রতি সদয় হবে। ভালো কোনো বদলি বা পুরস্কার পেতে পারেন।

শত্রু এবং বিরোধীদের তৎপরতা বেড়ে যেতে পারে। কিন্তু ভয়ের কিছু নেই। তারা আপনার কোনো ক্ষতি করতে পারবে না। সময় মিশ্র সম্ভাবনাময়।

দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠায় জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। নইলে অশান্তি দেখা দেবে। রাগ ক্ষোভ জেদ পরিহার করার চেষ্টা করুন।

অনলাইন জরিপ

দুদক চেয়ারম্যান বলেছেন, দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ জঙ্গিবাদের পেছনে ব্যয় হচ্ছে। আপনিও কি তা-ই মনে করেন?
  • Votes: (0%)
  • Votes: (0%)
  • Votes: (0%)
Total Votes:
First Vote:
Last Vote:

হাট-বাজার

আঠারো মাইল পশুর হাট - ডুমুরিয়া, খুলনা, বাংলাদেশ

বিস্তারিত দেখুন

পুরনো খবর

প্রধান সম্পাদক : আতিয়ার পারভেজ || সম্পাদক ও প্রকাশক : মনোয়ারা জাহান || ব্যবস্থাপনা সম্পাদক : মো: শাহীন ইসলাম সাঈদ।
বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ২৫, স্যার ইকবাল রোড, পিকচার প্যালেস মোড়, গোল্ডেন কিং ভবন, খুলনা।
সম্পাদক কর্তৃক দেশ বাংলা প্রিন্টার্স, ৫৮, সিমেট্রি রোড, খুলনা হতে মুদ্রিত ও ১০০, খানজাহান আলী রোড থেকে প্রকাশিত।
যোগাযোগঃ সম্পাদক : ০১৭৫৫-২২৪৪০০, বার্তা কক্ষ : ০১৭৮৭-০৫৫৫৫৫, বিজ্ঞাপন : ০১৭৫৫-১১১৮৮৮
ইমেইল : newsamarekush@gmail.com || ওয়েব: amarekush.com