রবিবার, 21 এপ্রিল 2019

মানুষ যাদের কাছ থেকে সহজে স্বাস্থ্যসেবা পেয়ে আসছে তারা হল হোমিওপ্যাথি ডাক্তার -সিটি মেয়র

Written by  রবিবার, 14 এপ্রিল 2019 01:04
ফিডব্যাক দিন
(0 votes)

সংবাদ বিজ্ঞপ্তি ঃ খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, আবহমান কাল থেকে এ দেশের মানুষ যাদের কাছ থেকে সহজে স্বাস্থ্যসেবা পেয়ে আসছে তারা হল হোমিওপ্যাথি ডাক্তার। স্বল্প ব্যয়ে চিকিৎসাসেবা পাওয়া যায় বিধায় সাধারণ মানুষের নিকট এই চিকিৎসা পদ্ধতি এখনো জনপ্রিয়। তিনি বলেন, মানবসেবার মহৎ উদ্দেশ্য নিয়ে কাজ শুরু করেছিলেন বিধায় হোমিও চিকিৎসা বিজ্ঞানের জনক ডা. স্যামুয়েল হ্যানিমেন আজ পৃথিবীব্যাপী পরিচিত একটি নাম। তার চিকিৎসা পদ্ধতিও পৃথিবীব্যাপী প্রসার লাভ করেছে। সিটি মেয়র আজ শনিবার সকালে নগরীর সিএসএস আভা সেন্টারে আয়োজিত বিজ্ঞান সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। চিকিৎসা বিজ্ঞানের জনক ডা. স্যামুয়েল হ্যানিমেনের ২৬৪তম জন্মবার্ষিকী পালন উপলক্ষে বাংলাদেশ হোমিওপ্যাথি গবেষণা পরিষদ-খুলনা দিনব্যাপী এ সেমিনারের আয়োজন করে। সিটি মেয়র আরো বলেন, স্বাধীনতার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হোমিওপ্যাথিক বোর্ড গঠনের মাধ্যমে হোমিও চিকিৎসকদের সম্মানিত করেছিলেন। মানবসেবার মাধ্যমে এ সম্মান অক্ষুন্ন রাখতে হবে। তিনি বলেন, বর্তমান সরকার চিকিৎসা ক্ষেত্রে আমূল পরিবর্তনে কাজ করছে। এ পরিবর্তনের সাথে তাল মিলিয়ে তিনি হোমিও চিকিৎসকদের সেবার মনোভাব নিয়ে কাজ করার আহবান জানান। পরিষদের কেন্দ্রীয় সভাপতি ডা. অপূর্ব কুমার দাশ-এর সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র কাউন্সিলর জেড এ মাহমুদ ডন, বাংলাদেশ হোমিওপ্যাথি গবেষণা পরিষদ-খুলনা জেলা শাখার উপদেষ্টা ও কেসিসি’র সংরক্ষিত আসনের কাউন্সিলর পারভীন আক্তার, বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের সদস্য ডা. মো: আনিসুর রহমান মিন্টু ও ডা. মো: ইসরাফিল হোসেন মুন্সি। সেমিনারে মূল বিষয়ের ওপর আলোকপাত করেন পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ডা. মো: শাহারিয়ার কবির ও খুলনা বিভাগীয় সহ-সভাপতি ডা. শেখ জালাল উদ্দিন। সেমিনার উদ্বোধন করেন বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায়, স্বাগত বক্তৃতা করেন খুলনা বিভাগীয় সভাপতি ডা. মো: ঈমান আলী এবং সঞ্চালনা করেন খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক ডা. মো: মোস্তাফিজুর রহমান। অন্যান্যের মধ্যে গবেষণা পরিষদের যশোর জেলার সাধারণ সম্পাদক ডা. হাসানুজ্জামান মুন্না, ফর্টিস স্কর্টসের কার্ডিওলজিস্ট ডা. মাসুদ করিম, হোমিও চিকিৎসক ডা. দেবাশিষ রানা প্রমুখ সেমিনারে বক্তৃতা করেন। হোমিওপ্যাথি ডাক্তারগণ সেমিনারে অংশগ্রহণ করেন।

??-??-????

14-04-2019

 

পড়া হয়েছে 5 বার

আপনার মতামত জানান...

আপনার মতামত জানানোর জন্য ধন্যবাদ

সোস্যাল নেটওয়ার্ক

খবরের ভিডিও

আজকের রাশিফল

ভাগ্যলক্ষ্মী আজ আপনার সহায় হবে। কাজকর্মে সুফল পাবেন। পরিবারের লোকদের সাথে কোথাও বেড়াতে যেতে পারেন। সময় ভালো যাবে।

আপনার গ্রহ পরিস্থিতি আজ অনুকূল হয়ে পড়বে। দুর্যোগের মেঘ সরে গিয়ে নতুন সূর্য উদয় হবে। সার্বিক সময় ভালোভাবে যাবে।।

প্রেমিক-প্রেমিকাদের জন্য দিনটি বিশেষ শুভ। প্রেমিক-প্রেমিকদের মধুর মিলন হবে। আপনার দাম্পত্য দিকও ভালো যাবে। সময় ভালো যাবে।

এমন কোনো ঘটনা ঘটতে পারে যার ফলে বসের বকুনি খেতে হচ্ছে। ব্যবসা-বাণিজ্যে লোকসান হতে পারে। সময় আপনার অনুকূলে নেই।

পথ চলতে বা দূরের যাত্রায় সতর্ক থাকুন। কোনো ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। আপনার সব দু’নম্বরী কাজ আপাতত বন্ধ রাখুন। সময় শুভ নয়।

আপনার সামনে সমস্যা আসবে ঠিকই। তবে আপনি বুদ্ধিমত্তার সাথে সব প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করে নেবেন। সময় ভালো যাবে।

ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি বিশেষভাবে শুভ। আপনার ব্যবসা-বাণিজ্য ফুলে-ফেঁপে উঠবে। আপনি নানা সূত্র থেকে টাকা পয়সা পাবেন।

কোনো টাকা আটকে গিয়েছিল বা কোনো আটকে থাকা বিল আজ পেতে পারেন। কাজকর্মে সর্বাত্মক সুফল আশা করতে পারেন।

আজ আপনার গ্রহ পরিস্থিতি প্রতিকূল হয়ে পড়বে। শোকগ্রস্ত হওয়ার মতো কোনো ঘটনা ঘটতে পারে। টাকা-পয়সার টানাটানি চলতে থাকবে।

কর্ম ক্ষেত্রে আপনার কারণে বড় কোনো অর্ডার আসতে পারে। ফলে বস আপনার প্রতি সদয় হবে। ভালো কোনো বদলি বা পুরস্কার পেতে পারেন।

শত্রু এবং বিরোধীদের তৎপরতা বেড়ে যেতে পারে। কিন্তু ভয়ের কিছু নেই। তারা আপনার কোনো ক্ষতি করতে পারবে না। সময় মিশ্র সম্ভাবনাময়।

দাম্পত্য সুখ শান্তি প্রতিষ্ঠায় জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। নইলে অশান্তি দেখা দেবে। রাগ ক্ষোভ জেদ পরিহার করার চেষ্টা করুন।

অনলাইন জরিপ

দুদক চেয়ারম্যান বলেছেন, দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ জঙ্গিবাদের পেছনে ব্যয় হচ্ছে। আপনিও কি তা-ই মনে করেন?
  • Votes: (0%)
  • Votes: (0%)
  • Votes: (0%)
Total Votes:
First Vote:
Last Vote:

হাট-বাজার

আঠারো মাইল পশুর হাট - ডুমুরিয়া, খুলনা, বাংলাদেশ

বিস্তারিত দেখুন

পুরনো খবর

প্রধান সম্পাদক : আতিয়ার পারভেজ || সম্পাদক ও প্রকাশক : মনোয়ারা জাহান || ব্যবস্থাপনা সম্পাদক : মো: শাহীন ইসলাম সাঈদ।
বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ২৫, স্যার ইকবাল রোড, পিকচার প্যালেস মোড়, গোল্ডেন কিং ভবন, খুলনা।
সম্পাদক কর্তৃক দেশ বাংলা প্রিন্টার্স, ৫৮, সিমেট্রি রোড, খুলনা হতে মুদ্রিত ও ১০০, খানজাহান আলী রোড থেকে প্রকাশিত।
যোগাযোগঃ সম্পাদক : ০১৭৫৫-২২৪৪০০, বার্তা কক্ষ : ০১৭৮৭-০৫৫৫৫৫, বিজ্ঞাপন : ০১৭৫৫-১১১৮৮৮
ইমেইল : newsamarekush@gmail.com || ওয়েব: amarekush.com