মঙ্গলবার, 13 নভেম্বর 2018

দিলশান ফিরছেন আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন!

Written by  শুক্রবার, 21 সেপ্টেম্বর 2018 01:47
ফিডব্যাক দিন
(0 votes)

এফএনএস স্পোর্টস: চলতি এশিয়া কাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে শ্রীলঙ্কা। অথচ প্রতি আসরেই অন্যতম ফেবারিটের তকমা লাগানো থাকে এই দ্বীপরাষ্ট্রের দলটির গায়ে। নিজে দেশের জাতীয় দলের এমন বেহাল দশা দেখে অবসর ভেঙে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইঙ্গিত দিলেন সাবেক লঙ্কান ওপেনার তিলকারাতেœ দিলশান।
সর্বশেষ ২০১৬ সালের ২৮ আগস্ট শ্রীলঙ্কার ওয়ানডে দলের জার্সি গায়ে দেখা গেছে দিলশানকে। ওই বছরই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন এই বিধ্বংসী ওপেনার। কিন্তু অবসর নেওয়ার কারণ তখন খোলাসা করেন নি। তার অমন হুট করে নেওয়া সিদ্ধান্তে সবাই হতবাক হয়ে গিয়েছিল।
যাই হোক, প্রায় ৪২ বছর বয়সে আবার লঙ্কানদের হয়ে মাঠে নামতে চান দিলশান। মূলত সাম্প্রতিক সময়ে দলের বাজে ফর্ম দেখেই এমন সিদ্ধান্ত নিতে চাচ্ছেন তিনি। এশিয়া কাপের চলতি আসরের গ্রুপ পর্বের দুই ম্যাচে বাংলাদেশ ও আফগানিস্তানের কাছে হেরে বিদায় নিয়েছে শ্রীলঙ্কা। তারচেয়েও বড় কথা দুই ম্যাচে যথাক্রমে ১৩৭ ও ৯১ রানের বিশাল ব্যবধানে হেরেছেন ম্যাথুসরা।
শুধু এশিয়া কাপ কেন, গত এক বছর ধরেই বাজে সময় যাচ্ছে লঙ্কান ক্রিকেটে। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজ জেতার পর একটাও ওয়ানডে সিরিজ ঘরে তুলতে পারেনি তারা।
তবে দিলশানের দলে ফেরার পেছনে বড় অন্তরায় তার বয়স। আগামি মাসেই ৪২ বছরে পা দিচ্ছেন তিনি। আবার ম্যাচ প্র্যাকটিসের ঘাটতি, ফিটনেসের সমস্যা এসব কারণেও তার ফেরা নিয়ে দেখা দিয়েছে সংশয়। কিন্তু নিজের দিকে তাকানোর চেয়ে এখন ডুবন্ত দলকে সহায়তা করার দিকেই মনোযোগ দিতে চান তিনি।
শুধু দলে ফেরাই নয়, বরং ২০১৯ সালের ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপেও অংশ নেওয়ার ইচ্ছে পোষণ করেছেন দিলশান।
দিলশানের ফেরার ইচ্ছার কথা জানিয়ে টুইট করেছেন বিবিসির রিপোর্টার ও প্রযোজক আজ্জাম আমিন। তিনি জানিয়েছেন, এলএকে এফএম রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে এসব কথা বলেছেন দিলশান।
ওয়ানডে ক্যারিয়ারে ১০,২৯০ রানের মালিক দিলশানের ঝুলিতে আছে ১০৬টি উইকেটও। তাছাড়া তিনি ২০১১ সালের বিশ্বকাপে ৫০০ রান করে ওই আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন।
দিলশান যদি সত্যিই আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসেন, তা লঙ্কান ক্রিকেটের জন্য অবশ্যই বাড়তি আত্মবিশ্বাসের যোগান দেবে সন্দেহ নেই। আর ক্রিকেটবিশ্বও পুনরায় একজন গ্রেট ক্রিকেটারকে মাঠে খেলতে দেখার সুযোগ পাবে, যা অনেককে ক্রিকেট নস্টালজিয়ায় ফিরিয়ে নেবে সন্দেহ নেই।

পড়া হয়েছে 21 বার

আপনার মতামত জানান...

আপনার মতামত জানানোর জন্য ধন্যবাদ

সোস্যাল নেটওয়ার্ক

খবরের ভিডিও

অনলাইন জরিপ

দুদক চেয়ারম্যান বলেছেন, দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ জঙ্গিবাদের পেছনে ব্যয় হচ্ছে। আপনিও কি তা-ই মনে করেন?
  • Votes: (0%)
  • Votes: (0%)
  • Votes: (0%)
Total Votes:
First Vote:
Last Vote:

হাট-বাজার

আঠারো মাইল পশুর হাট - ডুমুরিয়া, খুলনা, বাংলাদেশ

বিস্তারিত দেখুন

পুরনো খবর

প্রধান সম্পাদক : আতিয়ার পারভেজ || সম্পাদক ও প্রকাশক : মনোয়ারা জাহান || ব্যবস্থাপনা সম্পাদক : মো: শাহীন ইসলাম সাঈদ।
বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ২৫, স্যার ইকবাল রোড, পিকচার প্যালেস মোড়, গোল্ডেন কিং ভবন, খুলনা।
সম্পাদক কর্তৃক দেশ বাংলা প্রিন্টার্স, ৫৮, সিমেট্রি রোড, খুলনা হতে মুদ্রিত ও ১০০, খানজাহান আলী রোড থেকে প্রকাশিত।
যোগাযোগঃ সম্পাদক : ০১৭৫৫-২২৪৪০০, বার্তা কক্ষ : ০১৭৮৭-০৫৫৫৫৫, বিজ্ঞাপন : ০১৭৫৫-১১১৮৮৮
ইমেইল : newsamarekush@gmail.com || ওয়েব: amarekush.com