বুধবার, 21 নভেম্বর 2018

শ্রীলঙ্কার কাছে হেরে বাংলাদেশের যুব এশিয়া কাপ শুরু

Written by  রবিবার, 30 সেপ্টেম্বর 2018 01:47
ফিডব্যাক দিন
(0 votes)

এফএনএস স্পোর্টস: অভিজ্ঞতায় এগিয়ে থাকা শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে পেরে উঠল না তৌহিদ হৃদয়ের দল। হার দিয়ে দেশের মাটিতে যুব এশিয়া কাপ শুরু করলো বাংলাদেশ।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শনিবার ‘বি’ গ্রুপের ম্যাচে ৬ উইকেটে জেতে শ্রীলঙ্কা। বাংলাদেশের ১৪১ রান ৭৩ বল বাকি থাকতে পেরিয়ে যায় তারা।
টুর্নামেন্টের উদ্বোধনী দিনের এই ম্যাচ দিয়ে যুব ওয়ানডেতে অভিষেক হল বাংলাদেশের ১০ ক্রিকেটারের। আগে থেকে এই সংস্করণে খেলার অভিজ্ঞতা আছে কেবল অধিনায়ক তৌহিদের। শ্রীলঙ্কা দলে অভিষেক হয় কেবল কালহারা সেনারতেœর।
টস হেরে ব্যাটিং নেমে শুরুতেই সাজিদ হোসেন ও প্রান্তিক নওরোজ নাবিলকে হারায় বাংলাদেশ। তৃতীয় উইকেটে ওপেনার তানজিদ হাসানের সঙ্গে ৪৫ রানের জুটিতে প্রতিরোধ গড়েন তৌহিদ। শামিম হোসেনের সঙ্গে তার ৩১ রানের জুটি দলকে নিয়ে যায় একশ রানের কাছে।
৩ রানের মধ্যে শামিম ও তৌহিদের বিদায়ে আবার চাপে পড়ে বাংলাদেশ। সেখান থেকে কেউই পারেননি দল টেনে তুলতে। স্বাগতিকরা শেষ ৭ উইকেট হারায় মাত্র ৪৮ রানে।
ছোট রান তাড়ায় শ্রীলঙ্কার শুরুটা ভালো হয়নি। প্রথম ওভারে তারা হারায় দুই উইকেট। বাঁহাতি পেসার শরিফুল ইসলাম ওপেনার নাবোদ পারানাভিথানাকে কট বিহাইন্ড করার পর রান আউট হয়ে যান অধিনায়ক নিপুন পেরেরা। সপ্তম ওভারে আরেক ওপেনার নিশান ফার্নান্দোকে ফিরিয়ে দেন শরিফুল।
২৮ রানে প্রথম তিন ব্যাটসম্যান হারানো শ্রীলঙ্কা প্রতিরোধ গড়ে নুভানিদু ফার্নান্দো ও পাসিন্দু সুরিয়াবান্দারার ব্যাটে। দুই জনে ২৫.২ ওভারে গড়েন ৯০ রানের জুটি। ৩৬ রান করা সুরিয়াবান্দারাকে আউট করে অতিথিদের জুটি ভাঙেন মৃত্যুঞ্জয় চৌধুরী।
দুলিথ ওয়েলালাগেকে নিয়ে বাকিটা সহজেই সারেন ফিফটি পাওয়া নুভানিদু ফার্নান্দো। ৯৪ বলে ৭ চার ও ১ ছক্কায় ৬৪ রানে অপরাজিত থাকেন তিনি।
আগামী সোমবার নিজেদের দ্বিতীয় ম্যাচে হংকংয়ের বিপক্ষে খেলবে বাংলাদেশ।
চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে 'বি' গ্রুপের অন্য ম্যাচে হংকংকে ৯ উইকেটে হারিয়েছে পাকিস্তান। একপেশে ম্যাচে ৭৮ রানের লক্ষ্য ১৪.৪ ওভারে ছুঁয়ে ফেলে দলটি।
বিকেএসপির তিন নম্বর মাঠে 'এ' গ্রুপের খেলায় নেপালকে ১৭১ রানে হারিয়েছে ভারত। ৩০৫ রানের বড় লক্ষ্য তাড়ায় নেপাল গুটিয়ে যায় ১৩৩ রানে।
বিকেএসপির চার নম্বর মাঠে ‘এ’ গ্রুপের অন্য ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৫ উইকেটে হারিয়েছে আফগানিস্তান। ১৪০ রান দলটি পেরিয়ে যায় ২৩ ওভার বাকি থাকতে।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৪৬.৪ ওভারে ১৪১ (তানজিদ ২৪, সাজিদ ১, প্রান্তিক ৭, তৌহিদ ৩৫, শামিম ২০, আকবর ১, শাহাদাত ০, রিশাদ ১৮*, মেহেদী ১, শরিফুল ১১; কালানা পেরেরা ১/২৪, মালিঙ্গা ০/২৭, নাভিন ফার্নান্দো ১/২৫, সেনারতেœ ২/৩১, দালশান ২/১১, ওয়েলালাগে ২/২১, পারানাভিথানা ০/২)
শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল: ৩৭.৫ ওভারে ১৪৪/৪ (পারানাভিথানা ০, নিশান ফার্নান্দো ১২, নিপুন পেরেরা ১, নুভানিদু ফার্নান্দো ৬৪*, সুরিয়াবান্দারা ৩৬, ওয়েলালাগে ১০*; শরিফুল ২/২৯, মেহেদী ০/৪২, মৃত্যুঞ্জয় ১/২১, রিশাদ ০/১৫, শামিম ০/৭, শাহাদাত ০/১৯, তৌহিদ ০/৮)
ফল: শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল ৬ উইকেটে জয়ী

৩০-০৯-২০১৮

30-09-2018

 

পড়া হয়েছে 0 বার

আপনার মতামত জানান...

আপনার মতামত জানানোর জন্য ধন্যবাদ

সোস্যাল নেটওয়ার্ক

খবরের ভিডিও

অনলাইন জরিপ

দুদক চেয়ারম্যান বলেছেন, দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ জঙ্গিবাদের পেছনে ব্যয় হচ্ছে। আপনিও কি তা-ই মনে করেন?
  • Votes: (0%)
  • Votes: (0%)
  • Votes: (0%)
Total Votes:
First Vote:
Last Vote:

হাট-বাজার

আঠারো মাইল পশুর হাট - ডুমুরিয়া, খুলনা, বাংলাদেশ

বিস্তারিত দেখুন

পুরনো খবর

প্রধান সম্পাদক : আতিয়ার পারভেজ || সম্পাদক ও প্রকাশক : মনোয়ারা জাহান || ব্যবস্থাপনা সম্পাদক : মো: শাহীন ইসলাম সাঈদ।
বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ২৫, স্যার ইকবাল রোড, পিকচার প্যালেস মোড়, গোল্ডেন কিং ভবন, খুলনা।
সম্পাদক কর্তৃক দেশ বাংলা প্রিন্টার্স, ৫৮, সিমেট্রি রোড, খুলনা হতে মুদ্রিত ও ১০০, খানজাহান আলী রোড থেকে প্রকাশিত।
যোগাযোগঃ সম্পাদক : ০১৭৫৫-২২৪৪০০, বার্তা কক্ষ : ০১৭৮৭-০৫৫৫৫৫, বিজ্ঞাপন : ০১৭৫৫-১১১৮৮৮
ইমেইল : newsamarekush@gmail.com || ওয়েব: amarekush.com