বুধবার, 21 নভেম্বর 2018

ম্যাথুজ-হাথুরু দ্বন্দ্ব মিটিয়ে ফেলার আহ্বান কুমার সাঙ্গাকারার

Written by  বুধবার, 03 অক্টোবার 2018 01:44
ফিডব্যাক দিন
(0 votes)

একুশ স্পোর্টস: এ্যাঞ্জেলো ম্যাথুজ এবং কোচ চন্ডিকা হাথুরুসিংহের মধ্যকার বিবাদ দ্রুত মিটিয়ে ফেলার আহ্বান জানিয়েছেন শ্রীলংকার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা। তিনি বলেন, ম্যাথুজ যাতে তাড়াতাড়ি ওয়ানডে দলে ফিরতে পারে সে জন্য যত দ্রুত সম্ভব কোচের সঙ্গে তার ঝামেলা মিটিয়ে ফেলা।
মাত্র ১০ মাস আগে কোচ হাথুরুই ম্যাথুজকে ওয়ানডে দলের অধিনায়কত্ব নিতে বলেছিলেন। অথচ ম্যাথুজের ফিটনেসের অভাব এবং রানিং বিটুইন দ্য উইকেটে দুর্বল রেকর্ডের কারণে তাকে বাদ দেওয়ার জন্য নির্বাচকদের আহ্বান জানিয়েছেন বলে ব্যাখ্যা দিয়েছেন কোচ।
তবে দীর্ঘ দিন যাবত ম্যাথুজের পক্ষে কথা বলা এবং একই সঙ্গে হাথুরুর একজন একনিষ্ঠ ভক্ত সাঙ্গাকারা বলেন, শ্রীলংকা ক্রিকেট দলের মঙ্গলের জন্য যত তাড়াতাড়ি সম্ভব এ দু’জনের বিবাদ মিটিয়ে ফেলা দরকার। ওয়ানডে দলের নব নির্বাচিত অধিনায়ক দিনেশ চান্ডিমালও এ বিষয়ে একটা ভুমিকা রাখতে পারেন বলেও মন্তব্য করেন সাঙ্গা।
ইএসপিএনক্রিকইনফোকে সাঙ্গাকারা বলেন, ‘ভেঙ্গে যাওয়া সম্পর্ক খুব তাড়াতাড়ি জোড়া লাগানো উচিৎ। সংশ্লিস্ট খেলোয়াড়, অধিনায়ক এবং টিম ম্যানেজমেন্টের মধ্যে সরাসরি, সৎ এবং স্পস্ট আলোচনার মাধ্যমে এটা হওয়া উচিৎ। বিশেষ করে একটা আবেগঘন সময়ে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেটাই তাদের জানানো উচিৎ। এশিয়া কাপে দলের পারফরমেন্সের প্রতিক্রিয়া জানানোটা সতর্কভাবে জানানো প্রয়োজন ছিল। তবে সিদ্ধান্তটা দলের জন্যই খারাপ হয়েছে।’
তিনি আরো বলেন,‘ তবে আমার বিশ্বাস হাথুরুর কৌশলের কারণে খুব শিগগিরই ম্যাথুজ পুনরায় দলে ফিরবেন।’
ম্যাথুজকে টেস্ট দল থেকে বাদ দেওয়া হয়নি। সুতরাং আগামি মাসে ইংল্যান্ডের বিপক্ষে তিন টেস্ট সিরিজে ম্যাথুজের সঙ্গে তাকে কাজ করতে হবেই। তবে সাঙ্গাকারার মতে শ্রীলংকা ওয়ানডে দলের জন্যও ম্যাথুজ অত্যন্ত গুরুত্বপুর্ন।
ইনজুরির কারণে সাময়িকভাবে ম্যাথুজ সিমিত ওভারে বোলিং বাদ দিলেও তাকে একজন অলরাউন্ডার হিসেবে দায়িত্ব পালন করতে হবে বলেন সাঙ্গাকারা।
শ্রীলংকান এ গ্রেটের মতে, ‘অতীতে ম্যাথুজের পারফরমেন্সই বলে দেয় তিনি দলের অত্যন্ত গুরুত্বপুর্ন খেলোয়াড়। আমি মনে করি পুনরায় তার বোলিংয়ে ফেরাটা অত্যন্ত গুরুত্বপুর্ন। এটা তার আত্মবিশ্বাসের জন্যই ভাল হবে, শ্রীলংকা দলের জন্যও খুব ভাল হবে।’
পুনরায় লংকান ওয়ানডে দলে ফিরলে ম্যাথুজকে ভিন্নধর্মী ব্যাটিং ভুমিকায় দেখতে চান সাঙ্গাকারা।
সাঙ্গাকারা বলেন, ‘আমার মতে আগামি বিশ্বকাপে ম্যাথুজকে ব্যাটিং অর্ডারে উপড়ে এনে চার নম্বরে ব্যাট করানো উচিৎ। বিশেষ করে যেহেতু দুটি নতুন বলে খেলা হবে তাই নির্ভরযোগ্য একটা ইনিংস খেলার জন্য তাকে কিছুটা দায়িত্ব নিতে হবে। তেমনটা করার সক্ষমতা তার আছে।’

পড়া হয়েছে 1 বার

আপনার মতামত জানান...

আপনার মতামত জানানোর জন্য ধন্যবাদ

সোস্যাল নেটওয়ার্ক

খবরের ভিডিও

অনলাইন জরিপ

দুদক চেয়ারম্যান বলেছেন, দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ জঙ্গিবাদের পেছনে ব্যয় হচ্ছে। আপনিও কি তা-ই মনে করেন?
  • Votes: (0%)
  • Votes: (0%)
  • Votes: (0%)
Total Votes:
First Vote:
Last Vote:

হাট-বাজার

আঠারো মাইল পশুর হাট - ডুমুরিয়া, খুলনা, বাংলাদেশ

বিস্তারিত দেখুন

পুরনো খবর

প্রধান সম্পাদক : আতিয়ার পারভেজ || সম্পাদক ও প্রকাশক : মনোয়ারা জাহান || ব্যবস্থাপনা সম্পাদক : মো: শাহীন ইসলাম সাঈদ।
বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ২৫, স্যার ইকবাল রোড, পিকচার প্যালেস মোড়, গোল্ডেন কিং ভবন, খুলনা।
সম্পাদক কর্তৃক দেশ বাংলা প্রিন্টার্স, ৫৮, সিমেট্রি রোড, খুলনা হতে মুদ্রিত ও ১০০, খানজাহান আলী রোড থেকে প্রকাশিত।
যোগাযোগঃ সম্পাদক : ০১৭৫৫-২২৪৪০০, বার্তা কক্ষ : ০১৭৮৭-০৫৫৫৫৫, বিজ্ঞাপন : ০১৭৫৫-১১১৮৮৮
ইমেইল : newsamarekush@gmail.com || ওয়েব: amarekush.com