মঙ্গলবার, 13 নভেম্বর 2018

ডিফেন্ডারদের কঠিন পরীক্ষা ফিলিপিন্স ম্যাচে

Written by  শুক্রবার, 05 অক্টোবার 2018 01:29
ফিডব্যাক দিন
(0 votes)

একুশ স্পোর্টস: লাওস ম্যাচে নিজেদের আক্রমণভাগের দাপট দেখিয়েছে ফিলিপিন্স। শক্তি-সামর্থে এগিয়ে থাকা দলটির সামনে এবার প্রথম ম্যাচ জিতে আত্মবিশ্বাসী হয়ে থাকা বাংলাদেশ। কোচ জেমি ডেও মুখিয়ে আছেন তার ডিফেন্ডাররা কেমন করেন দেখতে।
বঙ্গবন্ধু গোল্ড কাপে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন নির্ধারণী ম্যাচে আগামি শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় মুখোমুখি হবে দুই দল। লাওসকে হারিয়ে সেরা চার নিশ্চিত করা দুই দলের মধ্যে গোল পার্থক্যে এগিয়ে ফিলিপিন্স। বাংলাদেশের সঙ্গে ড্র করলেও গ্রুপ চ্যাম্পিয়ন হবে তারা। তবে দলটির অধিনায়ক বাহাদোরান মিসাঘের লক্ষ্য স্বাগতিকদের হারিয়ে গ্রুপ পর্ব শেষ করা।
লাওসের বিপক্ষে ১-০ গোলে জেতা ম্যাচে ওয়ালী ফয়সাল-তপু বর্মন-টুটুল হোসেন বাদশা-বিশ্বনাথ ঘোষে সাজানো রক্ষণভাগকে তেমন পরীক্ষার মুখোমুখি হতে হয়নি। তবে লাওসকে ৩-১ গোলে হারানো ফিলিপিন্সের আক্রমণভাগের বিপক্ষে কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হবে বলে সতীর্থদের মনে করিয়ে দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূইয়া।
“আজকের প্রস্তুতিতে রক্ষণ নিয়ে বাড়তি গুরুত্ব দেওয়া হয়েছে। কেননা ওদের আক্রমণভাগ ভালো; শক্তিশালী। তবে ওদের রক্ষণ একটু দুর্বল মনে হয়েছে কিন্তু আমাদের রক্ষণও সামলে রাখতে হবে। সব মিলিয়ে ম্যাচটা কঠিন হবে।”
ফিলিপিন্সের আক্রমণ সামলাতে রক্ষণভাগের সাহায্য করার জন্য মিডফিল্ড থেকে একটু নিচে নেমেও খেলতে দেখা যেতে পারে জামালকে। সকালের অনুশীলনে তাকে সেভাবেই খেলিয়েছেন কোচ।
লাওসের বিপক্ষে গোল পেয়েছেন ফিলিপিন্সের তিন ফরোয়ার্ডই। পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেওয়া জোভিন বেডিচ পরে একাধিক সুযোগ তৈরি করেন। মাঝে জাভিয়ের অগাস্টিন ব্যবধান বাড়ানোর পর দলকে তৃতীয় গোল এনে দেন অধিনায়ক বাহাদোরান।
প্রস্তুতি শেষে প্রতিপক্ষের আক্রমণভাগের প্রসঙ্গ তুলতেই  কোচ জেমি জানালেন তার রক্ষণভাগের পরীক্ষার কথা।
“ফিলিপিন্সের প্রথম ম্যাচে আমি দেখেছি ওদের আক্রমণভাগ ভালো। কিছু ভালো ফরোয়ার্ড আছে এবং তারা আমাদের বিপক্ষে ভালো করার জন্য প্রস্তুত। তো অবশ্যই ম্যাচটা আমাদের ডিফেন্ডারদের জন্য কঠিন পরীক্ষা। দেখা যাক, ডিফেন্ডাররা পরিস্থিতি কিভাবে সামাল দেয়।”
সেমি-ফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় রক্ষণভাগে বড়সড় পরিবর্তন আসতে পারে। তপু ও বাদশার সঙ্গে যোগ হতে পারেন রহমত মিয়া ও সুশান্ত ত্রিপুরা। সেক্ষেত্রে বেঞ্চে বসতে হতে পারে বিশ্বনাথ ঘোষের সঙ্গে অভিজ্ঞ ডিফেন্ডার ওয়ালী ফয়সালকেও। তবে ওয়ালী আস্থা রাখছেন রক্ষণভাগের সতীর্থদের ওপর।
“আমাদের কাছে আসলে প্রতিটি ম্যাচই একই রকম। সাফে আমরা কিছু ভুল করেছিলাম কিন্তু বঙ্গবন্ধু গোল্ড কাপে কোনো ভুল করতে চাই না। প্রতিপক্ষ কে, সেটা আমাদের কাছে বিষয় নয়। আমাদের কাছে প্রতিটি ম্যাচই ফাইনাল। আমরা চাই সব পেরিয়ে ঢাকায় গিয়ে ফাইনাল খেলতে।”

পড়া হয়েছে 12 বার

আপনার মতামত জানান...

আপনার মতামত জানানোর জন্য ধন্যবাদ

সোস্যাল নেটওয়ার্ক

খবরের ভিডিও

অনলাইন জরিপ

দুদক চেয়ারম্যান বলেছেন, দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ জঙ্গিবাদের পেছনে ব্যয় হচ্ছে। আপনিও কি তা-ই মনে করেন?
  • Votes: (0%)
  • Votes: (0%)
  • Votes: (0%)
Total Votes:
First Vote:
Last Vote:

হাট-বাজার

আঠারো মাইল পশুর হাট - ডুমুরিয়া, খুলনা, বাংলাদেশ

বিস্তারিত দেখুন

পুরনো খবর

প্রধান সম্পাদক : আতিয়ার পারভেজ || সম্পাদক ও প্রকাশক : মনোয়ারা জাহান || ব্যবস্থাপনা সম্পাদক : মো: শাহীন ইসলাম সাঈদ।
বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ২৫, স্যার ইকবাল রোড, পিকচার প্যালেস মোড়, গোল্ডেন কিং ভবন, খুলনা।
সম্পাদক কর্তৃক দেশ বাংলা প্রিন্টার্স, ৫৮, সিমেট্রি রোড, খুলনা হতে মুদ্রিত ও ১০০, খানজাহান আলী রোড থেকে প্রকাশিত।
যোগাযোগঃ সম্পাদক : ০১৭৫৫-২২৪৪০০, বার্তা কক্ষ : ০১৭৮৭-০৫৫৫৫৫, বিজ্ঞাপন : ০১৭৫৫-১১১৮৮৮
ইমেইল : newsamarekush@gmail.com || ওয়েব: amarekush.com