মঙ্গলবার, 13 নভেম্বর 2018

আবারও স্পেন দলে ক্যাসিয়াস?

Written by  শনিবার, 06 অক্টোবার 2018 01:27
ফিডব্যাক দিন
(0 votes)

একুশ স্পোর্টস: স্পেনের স্বর্ণযুগের কথা বললে কার কথা মনে আসে? জাভি-ইনিয়েস্তা-তোরেসদের কি দলই না ছিল! টানা ছয় বছর পুরো বিশ্ব শাসন করা দলের প্রায় সবাই এখন বিদায়বেলায়। কিন্তু এই বিদায়বেলায়ই দলে ফিরতে চান স্পেনের সেই স্বর্ণযুগের অধিনায়ক ইকার ক্যাসিয়াস।
কার্লোস পুয়েল-ক্যাপডেভিয়া বিদায় নিয়েছিলেন আগেই। জাভি-তোরেসের বিদায়ের পর দলে ছিলেন শুধু রামোস-ইনিয়েস্তা-পিকে-বুসকেটস ও ক্যাসিয়াস। রিয়াল মাদ্রিদ ছেড়ে যাওয়ার পর জাতীয় দল থেকেও ব্রাত্য হয়ে পড়েন ক্যাসিয়াস। ইনিয়েস্তার বিদায়ের পর এখন সেই স্বর্ণযুগের দল থেকে টিকে আছেন শুধু সার্জিও রামোস, পিকে আর বুসকেটস। ক্যাসিয়াস এখান থেকেই স্পেনের গোলপোস্টে ফিরতে চান।
ইকার ক্যাসিয়াসের পক্ষে বলার লোকও নেহাত কম নয়। কারণ, দলের মূল দুই গোলকিপার ডেভিড ডে গিয়ে ও কেপা আরিসাবালাহার বর্তমান পারফরম্যান্স আশা জোগাচ্ছে না দলকে। ডে গিয়ার ম্যানচেস্টার ইউনাইটেডের দলের অবস্থাও তেমন ভালো না, আর কেপার চেলসির খেলা ভালো হলেও প্রতি ম্যাচেই দু-একটা ভুল করে বসছেন। সব মিলিয়ে দুই গোলকিপারের ওপর তেমন ভরসা নেই সমর্থকদের।
পারফরম্যান্সের দিক দিয়ে অন্যান্যের থেকে এগিয়ে আছেন ক্যাসিয়াস। এ মৌসুম পোর্তোর হয়ে ৯ ম্যাচের ৫ টিতেই ‘ক্লিন শিট’ রেখেছেন ক্যাসিয়াস। এমনকি শেষ ম্যাচে গালাতেসারের বিপক্ষে অসাধারণ খেলে ক্লিন শিটও অর্জন করেছেন ক্যাসিয়াস। সব মিলিয়ে ক্যারিয়ারের পড়ন্ত বেলায় নিজের সেরা খেলা আবারও দেখাচ্ছেন ক্যাসিয়াস। জাতীয় দলে পারফরম্যান্স দিয়ে ফেরত আসা নিশ্চয়ই দোষের কিছু না।
ইকার ক্যাসিয়াস স্পেন দলের নতুন কোচ লুই এনরিকের সঙ্গে কথা বলেছেন স্পেন দলে ফেরার ব্যাপারে। সামনের দুই ম্যাচের জন্য অবশ্য দলে জর্দি আলবার মতো খেলোয়াড়কেও দলের বাইরে রেখেছেন এনরিকে। সেখানে ক্যাসিয়াসের ডাক পাওয়া কতটা সম্ভব, তা সময়ই বলে দেবে।
শেষবারের মতো ইকার ক্যাসিয়াসকে জাতীয় দলের জার্সিতে দেখা গিয়েছিল দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ২০১৬ সালে। এরপর ইউরোয় দলের সঙ্গে থাকলেও সাইডলাইনে বসেই কাটাতে হয়েছে তাঁকে।


০৬-১০-২০১৮

06-10-2018

 

পড়া হয়েছে 7 বার

আপনার মতামত জানান...

আপনার মতামত জানানোর জন্য ধন্যবাদ

সোস্যাল নেটওয়ার্ক

খবরের ভিডিও

অনলাইন জরিপ

দুদক চেয়ারম্যান বলেছেন, দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ জঙ্গিবাদের পেছনে ব্যয় হচ্ছে। আপনিও কি তা-ই মনে করেন?
  • Votes: (0%)
  • Votes: (0%)
  • Votes: (0%)
Total Votes:
First Vote:
Last Vote:

হাট-বাজার

আঠারো মাইল পশুর হাট - ডুমুরিয়া, খুলনা, বাংলাদেশ

বিস্তারিত দেখুন

পুরনো খবর

প্রধান সম্পাদক : আতিয়ার পারভেজ || সম্পাদক ও প্রকাশক : মনোয়ারা জাহান || ব্যবস্থাপনা সম্পাদক : মো: শাহীন ইসলাম সাঈদ।
বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ২৫, স্যার ইকবাল রোড, পিকচার প্যালেস মোড়, গোল্ডেন কিং ভবন, খুলনা।
সম্পাদক কর্তৃক দেশ বাংলা প্রিন্টার্স, ৫৮, সিমেট্রি রোড, খুলনা হতে মুদ্রিত ও ১০০, খানজাহান আলী রোড থেকে প্রকাশিত।
যোগাযোগঃ সম্পাদক : ০১৭৫৫-২২৪৪০০, বার্তা কক্ষ : ০১৭৮৭-০৫৫৫৫৫, বিজ্ঞাপন : ০১৭৫৫-১১১৮৮৮
ইমেইল : newsamarekush@gmail.com || ওয়েব: amarekush.com