শুক্রবার, 14 ডিসেম্বর 2018

স্ত্রীর জন্য মুশফিকের উদযাপন

Written by  মঙ্গলবার, 13 নভেম্বর 2018 02:00
ফিডব্যাক দিন
(0 votes)

একুশ স্পোর্টস: সেঞ্চুরির উদযাপন ছিল একটু খ্যাপাটে। ডাবল সেঞ্চুরির উদযাপনে বাঁধভাঙা উল্লাসের সঙ্গে মিশে থাকল রোমান্টিকতার ছোঁয়া। জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর টেস্টে দুই দিনে দেখা গেল মুশফিকুর রহিমের দুই রকম উদযাপন। জানা গেল পেছনের গল্পও। প্রথম উদযাপনে ছিল অধরা কিছুকে পাওয়ার উচ্ছ্বাস। পরের উদযাপন আগে থেকেই ঠিক করে রাখা, তার স্ত্রীর জন্য। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সবচেয়ে বেশি, ১৭ টেস্ট খেলেছেন মুশফিকই। কিন্তু বাংলাদেশের ‘হোম অব ক্রিকেটে’ ছিল না তার কোনো সেঞ্চুরি। সেই অপ্রাপ্তি ঘুচিয়ে ফেললেন এবার। এই টেস্টের প্রথম দিন বিকেলেই দেখা পান সেঞ্চুরির। সেঞ্চুরির পর দেখা গেছে মুশফিকের বুনো উল্লাস। যেটি অবাক করেছিল অনেককেই। আরও শক্ত প্রতিপক্ষের সঙ্গে, আরও কঠিন কন্ডিশনে ও ধারাল বোলিং আক্রমণের বিপক্ষে সেঞ্চুরি আছে মুশফিকের। দেশের বাইরেই টেস্ট সেঞ্চুরি আছে চারটি। জিম্বাবুয়ের বিপক্ষে সেঞ্চুরির পর কেন অমন উদযাপন! মুশফিক কারণ জানালেন দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে। উঠে এলো অনেক অপেক্ষার পর একটি প্রাপ্তির গল্প।
“মিরপুরের প্রথম সেঞ্চুরি, এটা ব্যাক অব দা মাইন্ড ছিল। যখন ৭০-৮০ করে ফেললাম, তখন সেঞ্চুরির ভাবনা এল। বেশিরভাগ খেলোয়াড়ের ঘরের মাঠে ভালো রেকর্ড থাকে, কিন্তু এখনও পর্যন্ত আমার মিরপুরে একশ নাই। আমি খুব করে চাচ্ছিলাম যেন একশ হয়। আর আমরা এই সিরিজে পিছিয়ে আছি। সবকিছু মিলে এটার বহিঃপ্রকাশ (সেঞ্চুরির উদযাপন)।” সেঞ্চুরির উদযাপনের পর মাঠের বড় পর্দায় তাকিয়ে সেটি আবার দেখছিলেন মুশফিক। অনেকের অনুসন্ধানী চোখে ধরা পড়েছে সেটিও। মুশফিক আবার জানালেন, সেঞ্চুরিটি তার কাছে বিশেষ কিছু। “যে কোনো অর্জন ভালো লাগার। মিরপুরের মাঠে এটা ছিল আমার প্রথম সেঞ্চুরি। আমার মনে হয় না, বাংলাদেশে এমন কোনো ক্রিকেটার আছে যে বলবে মিরপুরে তার প্রথম সেঞ্চুরি স্পেশাল না। এখানে সেঞ্চুরি করে আমি গর্বিত, এই ইনিংস আমার কাছে স্পেশাল। সেই জন্যই দেখছিলাম যে, কেমন লাগছে, সব ঠিকঠাক আছে কি না।” এই মাঠে প্রথম সেঞ্চুরিকে মুশফিক পরে রূপ দিয়েছেন ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরিতে। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান, টেস্ট ইতিহাসের প্রথম কিপার ব্যাটসম্যান হিসেবে করেছেন একাধিক দ্বিশতক। এবারও উদযাপনে প্রথাগত উল্লাস ছিল, সঙ্গে গ্যালারির দিকে তাকিয়ে দুই হাত উঁচিয়ে আঙুলে ‘লাভ’ চিহ্ন বানিয়ে এঁকে দেন চুম্বন। লাজুক হাসিতে মুশফিক জানালেন, স্ত্রীর জন্যই তার বিশেষ এই উদযাপন। “সেলিব্রেশন যদি বলেন, ইনিংসটি আমি আমার স্ত্রীকে উৎসর্গ করেছি। ইনিংসটা অনেক স্পেশাল ছিল এবং ও আমাকে অনেক অনুপ্রাণিত করেছে। কালকেও আমাকে অনেক উৎসাহ দিয়েছে। আগে থেকেই পরিকল্পনা ছিল ওই জায়গায় যেতে পারলে আমার সহধর্মিনীকে উৎসর্গ করব।”
“ওর অবদান আসলে অনেক বড়। আপনারা জানেন, আমি অনেক সময় মন খারাপ করে থাকতাম বা চুপচাপ থাকতাম। কিন্তু বিয়ের পর এটায় আমার অনেক বেশি উন্নতি হয়েছে। বাচ্চা হওয়ার পর তো আরও বেশি। আমার ফোনের ওয়ালপেপারে ছেলের ছবি থাকে, একটু হাসি দেখলেই মন ভালো হয়ে যায়।”

১৩-১১-২০১৮

13-11-2018

 

পড়া হয়েছে 3 বার

আপনার মতামত জানান...

আপনার মতামত জানানোর জন্য ধন্যবাদ

সোস্যাল নেটওয়ার্ক

খবরের ভিডিও

অনলাইন জরিপ

দুদক চেয়ারম্যান বলেছেন, দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ জঙ্গিবাদের পেছনে ব্যয় হচ্ছে। আপনিও কি তা-ই মনে করেন?
  • Votes: (0%)
  • Votes: (0%)
  • Votes: (0%)
Total Votes:
First Vote:
Last Vote:

হাট-বাজার

আঠারো মাইল পশুর হাট - ডুমুরিয়া, খুলনা, বাংলাদেশ

বিস্তারিত দেখুন

পুরনো খবর

প্রধান সম্পাদক : আতিয়ার পারভেজ || সম্পাদক ও প্রকাশক : মনোয়ারা জাহান || ব্যবস্থাপনা সম্পাদক : মো: শাহীন ইসলাম সাঈদ।
বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ২৫, স্যার ইকবাল রোড, পিকচার প্যালেস মোড়, গোল্ডেন কিং ভবন, খুলনা।
সম্পাদক কর্তৃক দেশ বাংলা প্রিন্টার্স, ৫৮, সিমেট্রি রোড, খুলনা হতে মুদ্রিত ও ১০০, খানজাহান আলী রোড থেকে প্রকাশিত।
যোগাযোগঃ সম্পাদক : ০১৭৫৫-২২৪৪০০, বার্তা কক্ষ : ০১৭৮৭-০৫৫৫৫৫, বিজ্ঞাপন : ০১৭৫৫-১১১৮৮৮
ইমেইল : newsamarekush@gmail.com || ওয়েব: amarekush.com